Google Adsense CPC এবং CTR বাড়ানোর 7 টি প্রমাণিত টিপস



CPC কিভাবে বাড়াবেন: আপনি কি Adsense CPC বাড়ানোর উপায় খুঁজছেন? আপনি যদি আপনার ব্লগের অ্যাডসেন্স সিটিআর বাড়ানোর জন্য অনুসন্ধান করে থাকেন, তাহলে আপনি সঠিক জায়গায় আছেন।

আমরা সবাই জানি যে Google AdSense হল সবচেয়ে জনপ্রিয় CPC (Pay Per Click) নেটওয়ার্ক। যেখানে যেকোনো ওয়েবসাইটের মালিক তাদের অনলাইন ভিজিবিলিটি এবং ক্লিকের হার বাড়াতে ব্যবহার করতে পারেন।

যেহেতু আমার অনেক দিন ধরে গুগল অ্যাডসেন্স ব্যবহার করছি (এই ব্লগের জন্যও চালু আছে), আমি গুগল অ্যাডসেন্স সিপিসি এবং সিটিআর বাড়ানোর কিছু গোপন টিপস এবং কৌশল জানি যা আপনাকে আপনার আয় বাড়াতে, আপনার সিপিসি এবং সিটিআর রেট বাড়াতে সাহায্য করবে।

 

Adsense CPC কি?

সহজ কথায়, CPC হল প্রতি ক্লিকের খরচ এবং আমাদের ওয়েবসাইটে রাখা Google Adsense বিজ্ঞাপনগুলিতে করা প্রতিটি ক্লিকের জন্য আমরা যে অর্থ উপার্জন করি। আপনার ওয়েবসাইটে আপনার CPC হার বাড়ানোর অনেক উপায় আছে।

✔ প্রাসঙ্গিক বিজ্ঞাপন তৈরি করুন 

✔ আকর্ষণীয় বিজ্ঞাপন তৈরি করুন যা দর্শকদের ক্লিকে চালিত করে

✔ আপনার বিজ্ঞাপনের পাঠ্য কাস্টমাইজ করুন

এবং আরও অনেক যা আমরা এই নিবন্ধে বিস্তারিত কভার করব।

আরও পড়ুন...

গুগল অ্যাডসেন্স অটো বিজ্ঞাপনের সুবিধা এবং অসুবিধা

Google One কি? এবং এটি কিভাবে কাজ করে?

Adsense CTR কি?

ক্লিক থ্রু রেট হল আমাদের ওয়েবসাইটে অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক করার শতাংশ।

ধরা যাক আপনার গড় CPC হল $0.2 এবং আপনি যদি 12,500টি গড় ক্লিক পান, তাহলে আপনার প্রায় $5,000 পাওয়া উচিত। এখন, একই সংখ্যক ক্লিকের সাথে আপনার CPC $0.3 হলে, আপনি $7,500 তৈরি করতে পারেন। দেখুন, মাত্র $0.1 বৃদ্ধির সাথে, আপনি অতিরিক্ত $2,500 জেনারেট করতে পারবেন।

এই কারণেই আপনাকে প্রথম স্থানে আরও ক্লিক পাওয়ার উপর ফোকাস করার পরিবর্তে আপনার ক্লিক থ্রু রেট (CTR) উন্নত করার উপর ফোকাস করতে হবে।

অ্যাডসেন্স সিপিসি আপনার ওয়েবসাইটের নিশ-এর উপর অনেক নির্ভর করবে। আপনি যদি একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক ক্ষেত্রে কাজ করেন, তাহলে আপনার ওয়েবসাইটে রাখা বিজ্ঞাপনগুলির জন্য প্রতি ক্লিকের খরচ (CPC) খুব বেশি হবে৷ কিন্তু অত্যন্ত প্রতিযোগিতামূলক নিশ মানে, আপনার ওয়েবসাইটে টার্গেটেড ট্রাফিক পেতে আপনাকে অতিরিক্ত প্রচেষ্টা এবং সময় দিতে হবে।

এখানে আরও পড়ুন:

অনেকে মনে করে যে CTR উন্নত করার একমাত্র উপায় হল সর্বোচ্চ অর্থ প্রদানকারী কীওয়ার্ডগুলিকে লক্ষ্য করা, তবে আমার মতে এটি তেমন কার্যকর না। CTR উন্নত করার জন্য আপনাকে সঠিক Niche এবং Targeted Content সমৃদ্ধ করতে হবে। 

একজন Google Adsense publisher হিসেবে আমাদের CPC এবং CTR উন্নত করার উপায়গুলি জানতে হবে৷

তাই এখানে শীর্ষ 7টি উপায় দেখানো হলো, যা আপনাকে আপনার Google Adsense CPC এবং CTR উন্নত করতে সাহায্য করবে।

কিভাবে AdSense CPC এবং CTR বাড়ানো যায়?

বিস্তারিত জানার আগে, আপনাকে CPC এবং CTR সম্পর্কেও কিছু জিনিস জানা উচিত।

কিভাবে আপনার CPC হিসাব করবেন?



আপনার সিপিসি সর্বোচ্চ থেকে কম বা সমান হবে। বিড হলো একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সমস্ত প্রতিযোগীদের বিডের গড়। গুগল অ্যাডসেন্স সিপিসি বিজ্ঞাপনগুলি ব্যবহার করে কীভাবে সিপিসি এবং সিটিআর রেট বাড়ানো যায় তা নিয়ে বেশিক্ষণ চিন্তা না করে চলুন শুরু করা যাক।

1. নিশ ওয়েবসাইট

আপনাকে প্রথম জিনিসটি আপনার ওয়েবসাইটের জন্য একটি ভাল নিশ বাচাই করতে হবে। ইন্টারনেট মার্কেটিং, ওয়েব ডেভেলপমেন্ট, ফাইন্যান্স, গেমিং এবং হেলথ ইত্যাদির সাথে সম্পর্কিত নিশগুলি বেশী অর্থ প্রদান করে। কারণ এই নিশগুলির সাথে সম্পর্কিত কীওয়ার্ডগুলির জন্য সিপিসি রেট বেশ ভাল।

বেশিরভাগ সময়, আপনি যদি শিক্ষা বা বিনোদন সম্পর্কিত নিশ-এ কাজ করার সিদ্ধান্ত নেন তবে আপনি ভাল CPC পাবেন না।

আপনি গুগল অ্যাডসেন্স থেকে কত আয় করতে চান তা বিবেচনার বিষয় নয়। গুগল অ্যাডসেন্স থেকে আয় করার জন্য আপনাকে প্রথমে একটি ওয়েবসাইট তৈরীর উপর ফোকাস করতে হবে। যা হয় সবসময় কন্টেন্ট এর সাহায্যে প্রানবন্ত রাখতে হবে এবং এর মাধ্যমে আপনি দীর্ঘমেয়াদে ভাল আয়ের সুযোগ পাবেন। আপনার Google AdSense বিজ্ঞাপন থেকে প্রতি মাসে কত টাকা উপার্জন করতে পারবেন সেটি নির্ভর করবে আপনার নিশ নির্বাচন করার উপর।

প্রতি মাসে অনলাইনে আরও অর্থ উপার্জনের জন্য আপনার ব্যবসার জন্য একটি ভাল জায়গা বেছে নিতে অনুগ্রহ করে এই নিবন্ধটি পড়ুন

2. লাভজনক কীওয়ার্ড খুঁজুন

আপনি কি অ্যাডসেন্স সিটিআর বাড়ানোর উপায় জানতে চান? তাহলে আপনার নিশ এর সমস্ত লাভজনক কীওয়ার্ডগুলোর একটি তালিকা তৈরি করুন এবং সে সকল কীওয়ার্ডগুলো দিয়ে আপনার ব্লগে কন্টেন্ট দেয়া শুরু করুন৷

কীওয়ার্ড রিসার্চ হল অ্যাডসেন্স সিপিসি বাড়ানোর মূল চাবিকাঠি।

আপনি যদি আপনার ব্লগের জন্য High AdSense CPC পাওয়ার উপায় জানতে চান তাহলে এখানে নিচের কিছু Keyword Research টিপস রয়েছে যেগুলো আপনার জন্য সহায়ক হতে পারে।

✔ আপনার প্রতিযোগীদের সাইট যে সকল কীওয়ার্ড নিয়ে র‌্যাংক করেছে সে সকল কীওয়ার্ডগুলির উপর গুপ্তচরবৃত্তি। অর্থাৎ আপনার নিশের মধ্যে শীর্ষ উপার্জন করে এমন ব্লগগুলোতে ব্যবহৃত সকল কীওয়ার্ডগুলি খুঁজে বের করা৷ এ কাজটি আপনি Semrush এর মত একটি টুল ব্যবহার করে করতে পারেন। এটি আপনাকে যেকোন নিশের সকল শীর্ষ কীওয়ার্ড খুঁজে পেতে সহায়তা করতে পারে।

✔ সর্বদা লং টেইল কীওয়ার্ড অনুসন্ধান করুন। এ ধরনের কীওয়ার্ড দিয়ে র‌্যাঙ্ক করা সহজ এবং আপনার ব্লগে গুগলও আপনাকে প্রচুর সার্চ ট্রাফিক পেতে সহায়তা করবে। আপনি লং টেইল কীওয়ার্ড ব্যবহার করে প্রচুর কন্টেন্ট তৈরি করতে পারেন। আপনি যদি লং টেইল কীওয়ার্ড দিয়ে অ্যাডসেন্স সিপিসি বাড়ানো কথা ভাবেন, তাহলে আমি আপনাকে লং টেইল প্রো ব্যবহার করার পরামর্শ দেব।

✔ গ্লোবাল সার্চ ভলিউম মাসিক 1000 হতে 2000 হয় এমন কীওয়ার্ডগুলি সন্ধান এবং ব্যবহার করতে ভুলবেন না। কম প্রতিযোগিতামূলক কীওয়ার্ড ব্যবহার করা সত্যিই আপনাকে CPC বাড়াতে সাহায্য করতে পারে।

✔ সবসময় কীওয়ার্ড সমৃদ্ধ কন্টেন্ট লিখুন। আপনার ব্লগের জন্য কোন নতুন কন্টেন্ট তৈরি করার আগে কীওয়ার্ড রিসার্চ করুন। প্রথমে আপনার ব্লগের জন্য প্রাইমারী এবং সেকেণ্ডারী কীওয়ার্ড খুঁজে নিয়ে তার তালিকা করুন। এরপর সে কীওয়ার্ডগুলো নিয়ে কন্টেন্ট তৈরি করা শুরু করুন। এভাবে আপনি আপনার ব্লগের সার্চ ট্রাফিকের সাথে অ্যাডসেন্স CPC এবং CTR দ্রুত বাড়াতে পারেন।

3. আকর্ষণীয় বিজ্ঞাপন তৈরি করুন যা দর্শকদের ক্লিক করতে প্রলুব্ধ করে

বিজ্ঞাপনের পরিবর্তে আপনার ওয়েবসাইটের উপর দর্শকদের চাহিদা কেমন তার উপর ফোকাস করুন। আপনি যদি আপনার গ্রাহকদের চাহিদা এবং ইচ্ছার উপর ফোকাস করেন, তাহলে আপনি অ্যাডসেন্স বিজ্ঞাপন থেকে ভাল প্যাসিভ আয় করার জন্য আরও ভাল Google Adsense campaigns তৈরি করতে সক্ষম হবেন।

আপনার বিজ্ঞাপনগুলির জন্য প্রাসঙ্গিক phrase সংগ্রহ করার জন্য Google Adwords কীওয়ার্ড সাজেশন টুল ব্যবহার করুন। কীওয়ার্ডগুলি কতটা প্রতিযোগিতামূলক তার উপর ফোকাস করুন এবং প্রতিটি কীওয়ার্ডের জন্য কন্টেন্ট কেমন তৈরি হতে পারে তা Analysis করুন৷

এছাড়া কোনো campaigns তৈরি করার আগে আপনার নিজেকে কিছু প্রশ্ন করতে হবে। তার মধ্যে এখানে কিছু দেখানো হলো:

✔ এই কীওয়ার্ডগুলি কি গুগলে অনুসন্ধানযোগ্য?

✔ মানুষ কি সত্যিই খুব বেশি চিন্তা না করে এই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করতে পছন্দ করে?

✔ প্রতিটি বিজ্ঞাপন আমার সিপিসি (প্রতি ক্লিকে) কতটা জেনারেট করতে পারে সে বিষয়টি কি আমি নিজে বিশ্লেষণ করে জানার চেষ্টা করেছি?

আকর্ষনীয় বিজ্ঞাপনগুলি সবসময় High CTR তৈরি করে কারণ তারা দর্শকদের কোন মিথ্যা আশা দেয় না এবং বাধ্যতামূলক বিজ্ঞাপনগুলি সর্বদা প্রতিযোগিতা থেকে আলাদা হয়। বিজ্ঞাপন তৈরি করার সময় বেশী অর্থ উপার্জনের জন্য বিজ্ঞাপন তৈরি করছেন এমন কল্পনা না করে তার পরিবর্তে আপনার গ্রাহকদের কাছ থেকে কিভাবে আরও ক্লিক পাওয়া যায় সে কথা ভাবুন।

আপনার বিজ্ঞাপনের শিরোনাম, বিবরণ এবং URL হল 3টি অপরিহার্য উপাদান। যা আপনার ক্লিকের হার তৈরি বা ভাঙতে পারে। তাই নিশ্চিত করুন যে আপনার কাছে এ তিনটি উপাদান আছেঃ

✔ একটি শক্তিশালী শিরোনাম

✔ ইউনিক URL এবং

✔ একটি সার্চ ইঞ্জিন ফ্রেণ্ডলি বিবরন


বিজ্ঞাপন বসানোও গুরুত্বপূর্ণ।

আপনি আপনার ব্লগ ডিজাইনে আপনার বিজ্ঞাপনগুলি কোথায় বসাবেন তা আপনার AdSense CTR এবং CPC বৃদ্ধিতেও একটি বিশাল ভূমিকা পালন করে৷ এখানে একটি সাধারণ স্ক্রিনশট দেয়া হলো, যা আপনাকে বিজ্ঞাপনের স্থান নির্ধারণ সম্পর্কে ধারণা দিবে।



প্রথম ব্লক (যা উপরের বাম দিকে দেখা যায়) সাধারণত আপনাকে সর্বোচ্চ CPC এবং CTR দিবে, কারণ দ্বিতীয় ব্লকের তুলনায় ঐ বিজ্ঞাপনের স্থান নির্ধারণ করা খুবই ভালো।


4. গুণগত মানসম্পন্ন কন্টেন্ট 

কিছু ওয়েবসাইট অ্যাডসেন্স বিজ্ঞাপন থেকে উচ্চতর সিপিসি রেট পাওয়ার একটি প্রাথমিক কারণ হল গুণমানের কন্টেন্ট। যে ওয়েবসাইটগুলি অ্যাডসেন্স থেকে বেশি আয় তৈরি করে তারা প্রাসঙ্গিক কন্টেন্ট তৈরিতে বেশী ফোকাস করে৷

একটি জিনিস সব থেকে বেশী সাহায্য করবে যে আপনি আপনার ওয়েবসাইট-কে যে নিশ দিয়ে ফোকাস করতে চান সে নিশ-এর যতবেশী সম্ভব কাছাকাছি কিওয়ার্ডের কন্টেন্ট লিখুন। এইভাবে, আপনি সেই নিশ এর জন্য আপনার ওয়েবসাইটটিকে একটি ভাল থিম দিয়ে সাজিয়ে সুন্দর একটি নিশ ওয়েবসাইটে রূপান্তর করতে সক্ষম হবেন। আপনি যদি সম্পর্কহীন নিশ সম্পর্কে লিখতে শুরু করেন, আপনি আপনার Google Adsense বিজ্ঞাপনগুলিতে ক্লিকের হারে একটি ড্রপ দেখতে পাবেন।

অসংলগ্ন নিশ কন্টেন্ট এর কারণে আপনি আপনার বিদ্যমান অনেক ব্যবহারকারীকে হারাতে পারেন কারণ তারা শুধুমাত্র সেই বিষয়ের সর্বশেষ আপডেট কন্টেন্ট দেখার জন্য আপনার ওয়েবসাইট পরিদর্শন করছে এবং কিছু অসংলগ্ন বিষয় সম্পর্কে নয়। আমি আশা করছি আপনি আমার পয়েন্ট বুঝতে পেরেছেন।


5. কনভার্টিং ল্যান্ডিং পেজ তৈরি করুন

কোন ভিজিটর প্রথমে আপনার সাইট ভিজিট করলে, সে প্রথমে যে জিনিসটির দিকে মনোযোগ দিবে তা হল আপনার ওয়েবসাইটের ডিজাইনের উপাদান। যদি আপনার নকশা অগোছালো হয় এবং একটি স্প্যামি অনুভূতি দেয়, তারা অবিলম্বে প্রস্থান বোতামে ক্লিক করবে। তাই শুধু আপনার বিজ্ঞাপন থেকে আরও বেশি বিক্রির জন্য অগোছালো ডিজাইন তৈরি করবেন না। এটি আপনার কনভার্সেশন হারকে কমিয়ে ফেলতে পারে।

আপনার ল্যান্ডিং পেজগুলিতে মিথ্যা প্রতিশ্রুতি দিবেন না এবং সর্বদা নিশ্চিত করুন যে আপনি আপনার শিরোনাম বা বিজ্ঞাপনের বিবরণে যা প্রতিশ্রুতি দিয়েছেন তা সরবরাহ করেছেন। এইভাবে আপনি আপনার Google AdSense campaigns থেকে উচ্চ CPC (প্রতি ক্লিকে খরচ) হার পেতে সক্ষম হবেন।

আপনার ল্যান্ডিং পেজগুলির সাথে আপনার Adsense CTR এবং CPC বাড়াতে এখানে কিছু টিপস এবং কৌশল দেয়া হলো।

✔ সবসময় বিভ্রান্তিকর নয় এমন ল্যান্ডিং পেজ তৈরিতে মনোযোগ দিন। আপনি যত কম বিভ্রান্তি প্রদান করবেন তত বেশি সুবিধা পাবেন।

✔ ল্যান্ডিং পেজ তৈরি করতে GetResponse, Leadpages ইত্যাদি টুল ব্যবহার করুন। এগুলি সাশ্রয়ী এবং অত্যাশ্চর্য ল্যান্ডিং পৃষ্ঠাগুলি তৈরি করা অত্যন্ত সহজ৷

✔ আপনার কম্পিটিটররা কিভাবে ল্যান্ডিং পেজ ব্যবহার করছে তা বিশ্লেষণ করুন। আপনার অ্যাডসেন্স সিটিআর বাড়ানোর জন্য আপনি তাদের কিছু বৈশিষ্ট্য বা তাদের মত ল্যান্ডিং পেজ তৈরী করতে পারেন কিনা দেখুন।


6. দর্শকদের অবস্থান

Google Adsense বিজ্ঞাপনের জন্য CRT উন্নত করার ক্ষেত্রে আপনার ওয়েবসাইট ভিজিটরের অবস্থানও (জ্যামিতিক অবস্থান যেমন US, UK, India) গুরুত্বপূর্ণ।

যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি অবস্থান থেকে একটি একক ক্লিক আপনাকে $1 থেকে $5 বা তার বেশি CPC দিতে পারে, সেখানে একটি এশিয়ান অবস্থান থেকে একই ক্লিক আপনাকে $.01 থেকে $1 এর CPC দিবে৷

আপনি যদি অ্যাডসেন্স আয় বাড়াতে চান, তাহলে আপনাকে মার্কিন অবস্থান থেকে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বাড়ানোর উপায়গুলি দেখতে হবে৷ আপনি যদি টার্গেট মার্কেট হিসাবে এশিয়ার কোন দেশকে টার্গেট করেন, আপনি প্রতি CPC কম পরিমাণ দেখতে পাবেন।

কিন্তু আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আপনার ওয়েবসাইটের বেশিরভাগ ট্রাফিক পেয়ে থাকেন, তাহলে আপনি আপনার Google Adsense বিজ্ঞাপন ইউনিটে প্রতি ক্লিকে যথেষ্ট পরিমানে বেশি খরচ দেখতে পাবেন।

তাই কোনো নিশ-এ কাজ শুরু করার আগে আপনার ভিজিটর কোন এলাকা বা দেশের হবে তা নিশ্চিত হয়ে নিন। আপনার উপার্জন বাড়াতে আপনাকে প্রচুর মার্কিন ট্র্যাফিক পাঠাতে পারে এমন কিছু সেরা নিশ নীচে দেয়া হলো।

✔ স্বাস্থ্য

✔ রান্না

✔ রিয়েল এস্টেট

✔ খেলাধুলা

✔ প্রযুক্তি

✔ সংবাদ

✔ বিনোদন

✔ গসিপ

✔ ওজন কমানো (Weight loss) ইত্যাদি।


7. আপনার এসইও জ্ঞানের ব্যবহার

অন-পেজ এসইও এবং সঠিক এসইও অপ্টিমাইজেশান হল আপনার অ্যাডসেন্স সিপিসি এবং সিটিআর বাড়ানোর অন্যতম চাবিকাঠি।

আপনার টাইটেল ট্যাগ, সাব টাইটেল, ইউআরএল, ইমেজ অল্ট ট্যাগ, লিঙ্ক এবং পুরো ওয়েবসাইট মানে আপনার কন্টেন্ট গুগল সার্চ ফলাফলে ভালোভাবে র‌্যাঙ্ক করার জন্য আপনার টার্গেট কীওয়ার্ড ব্যবহার করা নিশ্চিত করুন।

তবে কীওয়ার্ড স্টাফিংয়ের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। আপনি যদি একই কীওয়ার্ড বারবার ব্যবহার করেন, তাহলে Google ক্রলাররা আপনার কন্টেন্টকে স্প্যাম মনে করতে পারে এবং আপনার র‌্যাঙ্কিংকে পেনাল্টি দেবে। কীওয়ার্ড স্টাফিংয়ের পরিবর্তে প্রাসঙ্গিক কীওয়ার্ড ব্যবহার করুন, এটি আপনার সার্চ র‌্যাঙ্কিং বাড়াতে সত্যিই সাহায্য করবে।

উপরে উল্লিখিত টিপস অনুসরণ করে, আপনি Adsense CPC এবং CTR উন্নত করতে সক্ষম হবেন। আমি যদি কোনো গুরুত্বপূর্ণ টিপস মিস করি যা আমাদেরকে প্রতি ক্লিকে বা ক্লিকের হারের মাধ্যমে গুগল অ্যাডসেন্স খরচ বাড়াতে সাহায্য করতে পারে তাহলে কমেন্টের মাধ্যমে আপনার ধারনাটি জানাতে ভুলবেন না।


জিজ্ঞাসা করতে প্রশ্ন

Adsense CPC কি?

CPC মানে ক্লিক প্রতি খরচ। এটি কমিশনের পরিমাণ যা আপনি তখন পাবেন যখন কেউ আপনার ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞাপনগুলিতে ক্লিক করে।

Adsense CTR কি?

CTR হল ক্লিক থ্রু রেট এর সংক্ষিপ্ত রূপ। এটি প্রকৃত ভিউ এবং বিজ্ঞাপনে ক্লিকের সংখ্যার অনুপাত।

একটি ভাল CTR শতাংশ কি?

HubSpot-এর উপর ভিত্তি করে, সার্চ বিজ্ঞাপনের গড় CTR হল 1.91% এবং ডিসপ্লে বিজ্ঞাপনগুলির জন্য 0.35% (যে ব্যানার বিজ্ঞাপনগুলি সাধারণত একটি ওয়েবসাইটে প্রদর্শিত হয়)।

কিভাবে CPC উন্নত করা যায়?

সঠিক নিশ এবং লাভজনক কীওয়ার্ড নির্বাচন করলে উচ্চ CPC হবে।

কিভাবে CTR উন্নত করা যায়?

প্রাসঙ্গিক এবং আকর্ষক বিজ্ঞাপনগুলো CTR উন্নত করতে পারে, যা ভিজিটরদের ক্লিক করতে চালিত করে।


শেষ কথাঃ AdSense CPC এবং CTR বাড়ানোর বিষয়ে চূড়ান্ত চিন্তাভাবনা

আমি আশা করি আপনি পোস্টটি পড়ার পরে 2022 সালে কিভাবে গুগল অ্যাডসেন্স সিপিসি এবং সিটিআর বাড়াতে হবে তা জেনে গেছেন। Google Adsense CPC এবং CTR উন্নত করা কোনো কঠিন কাজ নয়, এবং দর্শকদের লিডে রূপান্তর করার বেসিক দক্ষতা থাকলে যে কেউ CPC বিজ্ঞাপন থেকে ভালমানের আয় করতে পারবে। Conversation ট্র্যাকিংও একটি প্রধান কারণ যা CTR হার নির্ধারণ করতে পারে। কারণ আপনাকে আপনার বিজ্ঞাপনের বাজেট বাড়ানোর চেয়ে বেশি ক্লিক রেট পাওয়ার দিকে মনোযোগ দিতে হবে।

আপনি যদি উপরের ৭টি পদ্ধতি প্রয়োগ করেন, তাহলে আপনি শুধু আপনার ট্রাফিকই বাড়াবেন না। আপনি আপনার ব্লগের CPC এবং CTRও উন্নত করতে পারবেন। শুধু আপনার কম্পিটিটরদের এনালাইসিস করে কীওয়ার্ড সমৃদ্ধ কন্টেন্ট তৈরি করা নিশ্চিত করুন এবং আপনি শীঘ্রই আরও ভাল ফলাফল দেখতে পাবেন।


আরও পড়ুন...

*

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

ads

ads