সেরা 10 ফটো এডিটিং অ্যাপস: ফটো এডিট করার জন্য প্রয়োজনীয় অ্যাপ ডাউনলোড করুন

আপনি কি পেশাদার সেরা ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপস খুঁজছেন? উত্তর যদি হ্যাঁ হয় তবে এই নিবন্ধটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। কারণ এই পোস্টে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি সেরা ফটো মেকিং অ্যাপস। যা ব্যবহার করে আপনি আপনার ছবিকে পেশাদার করে তুলতে পারবেন। 

আপনি ইন্টারনেটে ফটো এডিটিং অ্যাপ সম্পর্কে অনেক নিবন্ধ পাবেন। তবুও আমরা আপনাকে কিছু ফটো এডিটিং অ্যাপ সম্পর্কে বলছি। কারণ ফটো এডিটর অ্যাপ ব্যবহার না করে আপনি পেশাদার ফটো এডিটিং কাজে ভালো আশা করতে পারবেন না।

 

10 best photo editing apps

 

ফটোকে সেরা করার জন্য সেরা ফটো এডিটিং অ্যাপস (Best Photo Editing Apps for 2022)

 

 

1. Snapseed অ্যাপ: [Snapseed App

অ্যান্ড্রয়েড ফোনে তোলা হাই-রেজোলিউশনের ফটো এডিট করার জন্য এটি ব্যবহার করতে পারেন। Google Inc. দ্বারা ডেভেলপ করা Android অ্যাপগুলির মধ্যে এটি একটি। ক্যামেরা+ এর বিপরীতে ফটোর বিভিন্ন প্যারামিটার সামঞ্জস্য করার জন্য এতে আলাদা আলাদা টুল নেই। 

 

snapspeed

যদিও আপনি এই বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে দুর্দান্ত জিনিসগুলি করতে পারেন। এছাড়া এটিতে কিছু দুর্দান্ত টুলও রয়েছে যা আপনার ফটোগুলিতে দ্রুত এবং সহজে ফিল্টার প্রয়োগ করতে ব্যবহার করা যেতে পারে৷


আরও পড়ুন...

ব্যাকলিংক কি? ইহার গুরুত্ব ও কিভাবে ব্যাকলিংক তৈরি করবেন?

মেটাভার্স কি? জেনে নিন এই ভবিষ্যৎ প্রযুক্তির সব তথ্য।

 

2. Adobe Photoshop Express: [Adobe Photoshop Express App]

এটি অ্যান্ড্রয়েড ফোনের জন্য অফিসিয়াল পিসি সফ্টওয়্যার সংস্করণ। নাম অনুযায়ী এটি ফটোশপের মতো শক্তিশালী নয়। তবে এখনও এই অ্যাপটি আপনার ফটো এডিটিং এর চাহিদা পুরোপুরি মেটাতে পারে।

Photoshop


এটি প্রায় সব ধরনের ফাইল সমর্থন করে যা আপনি অ্যান্ড্রয়েড তালিকার জন্য অন্যান্য সেরা ফটো এডিটিং অ্যাপে করতে পারেন। এছাড়াও এই অ্যান্ড্রয়েড অ্যাপটি একটি ফটোর বিভিন্ন ভিউ যেমন Light, Contrast, Saturation ইত্যাদি সামঞ্জস্য করার জন্য এবং ডিপিআই সম্পাদনা, ফটোগুলি ঘোরান এবং সহজেই ক্রপ করার জন্য বিভিন্ন টুল প্রদান করে।

 

3. Pixlr-o-matic অ্যাপ: [Pixlr-o-matic App]

এই সেরা অ্যান্ড্রয়েড ফটো এডিটিং অ্যাপগুলির মধ্যে এটি আমার প্রিয় কারণ এটিতে আপনার ফটো এডিটিং প্রয়োজন অনুযায়ী ব্যবহার করার জন্য প্রচুর বিকল্প টুল রয়েছে। এটি বিখ্যাত ওয়েবসাইট pixlr.com এর একটি মোবাইল সংস্করণ। যা পেশাদাররা বছরের পর বছর ধরে ব্যবহার করে আসছে। 

Pixlr


এই বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানটি বিভিন্ন ফিল্টার এবং ইফেক্টগুলি অফার করে। সেগুলিকে দ্রুত এবং সহজে ফটোগুলিতে প্রয়োগ করার অনুমতি দেয়৷ এটি ছাড়াও আপনি এর টুলগুলি ব্যবহার করে Saturation, Contrast ইত্যাদি এডজাস্ট করতে পারেন।

 

4. ফটো ওয়ান্ডার অ্যাপ: [Photo Wonder App

Photo Wonder
এ অ্যাপটি গুগল ইনকর্পোরেটেড অ্যাপের ডেভেলপারদের দ্বারা চালু করা হয়েছিল। যারা পরে তাদের নিজস্ব অ্যান্ড্রয়েড অ্যাপ চালু করার জন্য প্রকল্পটি ছেড়ে দিয়েছিল। যাইহোক, এই সহজ কিন্তু শক্তিশালী অ্যান্ড্রয়েড অ্যাপটি এখনও প্লে স্টোরে বিনামূল্যে পাওয়া যাচ্ছে। আপনি যদি আপনার ছবিতে দ্রুত কিছু ছোটখাটো পরিবর্তন আনতে চান তাহলে এই অ্যান্ড্রয়েড অ্যাপটি আপনার জন্য খুবই উপযোগী হবে। এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ছবি ঘোরাতে, আকার পরিবর্তন করতে সুবিধা দেয়।

 

5. ফটো এডিটর প্রো: [Photo Editor Pro]

ফটো ফিল্টার, কুল ফটো, গ্রিড ফটো এডিটর অ্যাপের মাধ্যমে আপনি রঙ স্প্ল্যাশের মতো ফটো ইফেক্ট দিয়ে আপনার ছবিকে আরও সুন্দর করে তুলতে পারেন। আপনি ফটোর Brightness এবং Contrast সামঞ্জস্য করতে পারেন। ফটো এডিটিং ইফেক্ট ছাড়াও ফটো ক্রপ টুলটি আপনার জন্য আরেকটি নিখুঁত শিল্পকর্ম তৈরি করার জন্য এখানে বিদ্যমান রয়েছে।

Photo Editor Pro


ফটো এডিটর প্রো-তে 500+ অনন্য স্টাইলিশ ফটো ফিল্টার (ফটো ফ্রেমের মতো) রয়েছে যা আপনার ফটো এডিট করার জন্য সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। 

 

6. পিক্সোমেটিক অ্যাপ: [Pixomatic App

Pixomatic


ধরা যাক আপনি অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটিং অ্যাপস খুঁজছেন। সেক্ষেত্রে আপনাকে অবশ্যই একবার এই বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপটি ব্যবহার করে দেখতে হবে। কারণ এটি ক্যামেরা দিয়ে তোলা ছবি এবং সেগুলিতে দুর্দান্ত প্রভাব প্রয়োগ করার মতো অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য আছে। অথবা আপনি মোবাইলের গ্যালারি থেকেও ফটোগুলি ব্যবহার করতে পারেন৷ এটি ক্যামেরা ব্যবহার করে ছবি তুলতে এবং আপনার ফটোকে দুর্দান্ত দেখাতে Terrific Filters, Stickers ইত্যাদি যোগ করার সুবিধা দেয়।


আরও পড়ুন...

ডোমেইন অথরিটি কি? কিভাবে ডোমেইন অথরিটি বাড়ানো যায়?

ওয়েব 3.0 কি? কিভাবে এটি ইন্টারনেট পরিবর্তন করবে?

 

7. আফটারলাইট অ্যাপ: [Afterlight App]

Afterlight


আরেকটি দুর্দান্ত অ্যাপ হচ্ছে আফটারলাইট অ্যাপ। আপনি যদি ফটো এডিটিং-এর জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ খুঁজে থাকেন, তাহলে এই বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপটি এর মূল ট্যাগের জন্য অসাধারণ। কারণ এটি রোটেট, ফটো ক্রপ করা, এক্সপোজার লেভেল অ্যাডজাস্ট করা এবং উজ্জ্বলতা পরিবর্তন করা ইত্যাদির মতো অনেক বিকল্পের সাথে আসে। তবুও একমাত্র ত্রুটি হল যে, আপনি প্রো প্ল্যানে সাবস্ক্রাইব না করা পর্যন্ত এর সকল টুল ব্যবহার করার অনুমতি পাবেন না।

 

8. VSCO: ফটো এডিটিং অ্যাপ

VSCO গুগল প্লে স্টোরে বিদ্যমান। অ্যান্ড্রয়েডের জন্য চারটি সম্পাদনা অ্যাপ রয়েছে যা সবই VSCO দ্বারা তৈরি।

VSCO


আপনি যদি ফটো এডিটিং করতে চান, তাহলে VSCO ফটো এডিটিং অ্যাপটি ডাউনলোড করুন। যেটিতে কিছু ফিল্টার রয়েছে এবং আপনার ফটোগুলিকে তাৎক্ষণিকভাবে এডিট করার জন্য ডিজাইন করা হয়েছে।

আপনি VSCO এর অ্যাপে কাস্টম ক্যামেরা প্রোফাইল তৈরি করতে পারেন বা বিদ্যমানগুলি লোড করতে পারেন! এছাড়াও, আপনি ফটোগ্রাফার এবং শিল্পীদের খুঁজে পেতে এবং অনুসরণ করতে পারেন এবং তারা VSCO গ্রিডে কী পোস্ট করছেন তা দেখতে পারেন।

 

অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্যের জন্য অ্যাপ সম্পাদনা:

- কাস্টম ক্যামেরা প্রোফাইল যাতে আপনি নিজের ফিল্টার তৈরি করতে পারেন

- ফটো এডিটিং টুল, যেমন কার্ভ, ফেইড ইত্যাদি।

- প্রতিদিন ফটো অনুপ্রেরণা!

 

9. ক্যামেরা প্লাস: [Camera Plus]

Camera Plus


এটি ফটোগ্রাফি উৎসাহীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে একটি। যারা তাদের অ্যান্ড্রয়েড ক্যামেরা পারফরম্যান্সকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান এই অ্যাপটি তাদের জন্য। এই অ্যাপটিতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার ফটোগুলি সম্পাদনা করতে এবং সেগুলিকে আকর্ষণীয় দেখাতে অনেকগুলি বিকল্প সুবিধা দেবে৷ এছাড়াও এটি আপনার ছবির গুণমান বাড়াতে সাহায্য করে। এই অ্যাপটির সবচেয়ে ভালো দিক হল এটি পেশাদার ক্যামেরা ব্যবহার না করেই DSLR-এর মতো ছবি তুলতে সুবিধা দেয়।

 

10. ছবি আর্ট: [PicsArt]

অ্যান্ড্রয়েডের জন্য পিক্সআর্ট ফটো এডিটিং অ্যাপ ডাউনলোড করতে পারেন। এটি একটি বিনামূল্যের এবং মজাদার অ্যাপ যাতে অনেকগুলি দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে৷ গুগল প্লে স্টোরে অনেক দুর্দান্ত ফটো এডিটিং অ্যাপ রয়েছে। এই অ্যাপে ক্রমাগত নতুন বৈশিষ্ট্য আপডেট করে। এটি Android ফোনে ফটো সম্পাদনার কাজটি সহজ করে তোলে। 

 

Picsart

এটিতে অনেক স্টিকার, ফন্ট, ক্লিপআর্ট PNG প্রদান করে। PicsArt কনট্রাস্ট সামঞ্জস্য করতে পারে, ফটোতে লাল-চোখ অপসারণ করতে পারে, ফটোগুলিকে কালো এবং সাদা করার জন্য নিখুঁত, এবং একটি ভাল ফিল্টার যুক্ত আছে। PicsArt সেরা ফটো এডিটিং অ্যাপগুলির মধ্যে একটি।

 

11. অ্যাডোব লাইটরুম অ্যাপ: [Adobe Lightroom App]

আপনি কি জানেন, অ্যাডোব ফটোশপ লাইটরুমের জন্য উপলব্ধ ফটো এডিটিং অ্যাপ রয়েছে? এই ফটো অ্যাপটি বিনামূল্যে এবং ফটো এডিটিং ক্যাপচার করার জন্য আপনার ফটোগ্রাফিকে শক্তিশালী করে। ফটো এডিটিং অ্যাপটি সহজ ফটো এডিটিং টুলের জন্য অনুমতি দেয়, যেমন স্লাইডার এবং ফিল্টার যা ফটো এডিটিংকে সহজ করে তোলে।

 

Adobe Lightroom

আপনি যেখানেই থাকুন না কেন ফুল-রেজোলিউশন ফটো রিটাচ করুন, ফটো ফিল্টার প্রয়োগ করুন বা ফটো এডিটিং শুরু করুন। আপনার ফোনের ক্যামেরা থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে ফটো এডিটিং অ্যাপে অনেক দরকারী টুল রয়েছে। এই Android ফটো অ্যাপ্লিকেশানগুলি Android 4.0+ চলমান যেকোনো ডিভাইসে ব্যবহার করা যাবে।

 

12. ফটো ল্যাব পিকচার এডিটর: [Photo Lab Picture Editor]

ফটো ল্যাব ফটো এডিটিং অ্যাপ হল একটি বিনামূল্যের ফটো এডিটিং অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সহ ডিভাইসগুলিতে ব্যবহার করা যেতে পারে। এই ফটো মেকার এবং ফটো এডিটর অ্যাপ ব্যবহারকারীকে অ্যাডোব ফটোশপের মতো পেশাদার ফটো এডিটর ব্যবহার না করেই তাদের নিজস্ব ফটো ইফেক্ট এবং ফটো কোলাজ তৈরি করতে সুবিধা দেয়।

 

Photo Lab
=> ছবির কালারাইজেশন: কালো এবং সাদা ছবির কালারিং ইফেক্ট, সেপিয়া টোন, কালার ফটো, ভিনটেজ ফটো কালারাইজেশন ইফেক্ট।

=> ছবির মিশ্রণ: স্মুথ স্কিন ফটো ব্লেন্ডিং টুল, ব্লার ব্যাকগ্রাউন্ড ফটো মন্টেজ।

=> পটভূমি পরিবর্তন: আপনার ছবি স্বচ্ছ বা রঙিন করুন বা নতুন ফোন ওয়ালপেপার হিসাবে কাস্টম ছবি যোগ করার সুবিধা।

=> ফেস অদলবদল: অন্য শরীরের ফটো নির্মাতার উপর মুখ প্রয়োগ করুন, বন্ধুদের ছবিতে মুখ প্রয়োগ করুন, দুটি ছবি মুখ পরিবর্তনকারী অ্যাপের তুলনা করুন।

=> স্টিকার: চ্যাট ফটো ইফেক্টের জন্য কয়েক ডজন মজার স্টিকার। ফটো কোলাজ অ্যাপ, ফটো শপ বা ফটো এডিটরের জন্য ফটো স্টিকার ব্যবহার করার সুবিধা।

 

13. লাইটএক্স: [LightX]

LightX


অ্যান্ড্রয়েড ফোনের জন্য লাইটএক্স ফটো এডিটর। এই ফটো এডিটর আইফোনের মতো ফটো এডিটিং অ্যাপগুলির মতো আপনাকে আপনার ফটোগুলিকে শিল্পে পরিণত করার টুলের সুবিধা দেয়৷ আপনি প্রতিটি ফটোতে স্টিকার এবং অন্যান্য মজাদার Doodads প্রয়োগ করতে, #Cartoon #caricature এর মতো Personal Touch যোগ করতে এবং এমনকি এই ধরনের ফটো মেকার অ্যাপের মাধ্যমে চুলের রঙ পরিবর্তন করতে Android বা ফটো এডিটর আইফোন অ্যাপে ফটো ক্যামেরা ইফেক্ট ব্যবহার করতে পারেন।


আরও পড়ুন...

SSD কি? জেনে নিন SSD সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

টাচ স্ক্রিন কি এবং এটি কিভাবে কাজ করে?

 

 

14. ফাঙ্কি হও: [BeFunky]

এটি একটি অ্যান্ড্রয়েডের জন্য সেরা ছবি সম্পাদনা অ্যাপ যা আজ বাজারে বিদ্যমান৷ এই ফটো এডিটরটি প্রচুর ফটো এডিটিং টুল এবং ফটো ইফেক্ট নিয়ে এসেছে। যা আপনাকে আপনার সাধারণ ফটোগুলিকে শিল্পে পরিণত করতে সুবিধা দেয়! 

 

BeFunky

 

ফটো কোলাজ মেকার অ্যাপটি সহজ এবং সর্বোচ্চ মানের ফটো কোলাজ এবং ফটো মন্টেজ তৈরি করতে এটি একটি স্ন্যাপ করে তোলে। এটি ইমেজ এডিটিং অ্যাপ হিসেবে ফটো ফ্রেম, ফটো ফিল্টার, ফটো ইফেক্ট, ফটো স্টিকার এবং ওভারলে সহ অ্যান্ড্রয়েডের জন্য একটি বিনামূল্যের সেরা ফটো এডিটর যা আপনাকে শৈল্পিক ফটোগুলি তৈরি করতে সহায়তা প্রদান করে।

 

 

15. ফটো এডিটর, ফিল্টার - [ Lumii ]

লুমি ফটো এডিটর অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো ফিল্টার এবং ফটো এডিটর অ্যাপ। অবিশ্বাস্য ফটো ফিল্টার থেকে প্রয়োজনীয় ফিল্টারটি সিলেক্ট করুন এবং তারপর আপনার ফটোতে প্রয়োগ করুন৷ Lumii ফটো ফিল্টার আরও কাস্টমাইজযোগ্য। টোন এবং স্যাচুরেশন ইত্যাদির সাথে প্রভাবগুলি অর্জন করতে ফিল্টারগুলি সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য যার কারণে এটি অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটর অ্যাপ। 

Lumii



লুমির সাহায্যে আপনি কোলাজ তৈরি করতে পারেন, স্টিকার যোগ করতে পারেন, ফটোতে টেক্সট ব্যবহার করতে পারেন বা কালো এবং সাদা ছবি বা রঙের স্প্ল্যাশ তৈরি করতে পারেন। এ ফটো এডিটরটি 100% বিনামূল্যে - শুধুমাত্র বিনামূল্যে পেশাদার ফটো এডিট/ক্যামেরা দিয়ে সুন্দর শিল্প তৈরি করুন যা আশ্চর্যজনক ফটো ইফেক্ট, সেলফি ক্যামেরা এবং ফটো কোলাজ প্রদান করে। 

  

এ অ্যাপের মাধ্যমে আপনি পেশাদার ফটোগ্রাফারদের দ্বারা সাধারণত ব্যবহৃত 100 টিরও বেশি ফটো ফিল্টার এবং ফটো এডিটিং টুলগুলির মধ্যে বেছে নিতে পারেন।

 

 

FAQ. ফটো এডিট অ্যাপ সম্পর্কে কমন কিছু প্রশ্ন?

প্রশ্ন. ফটো এডিটিং এর জন্য কোন অ্যাপ সবচেয়ে ভালো?

উত্তর: ফটো এডিটিং এর জন্য সেরা অ্যাপ হল যেগুলিতে প্রচুর ফিল্টার এবং বৈশিষ্ট্য রয়েছে। কিছু জনপ্রিয় অ্যাপের মধ্যে রয়েছে অ্যাডোব ফটোশপ, ভিএসসিও এবং লাইটরুম।

 

প্রশ্ন. আইফোনের জন্য সেরা ফটো এডিট অ্যাপ কোনটি?

উত্তর: বেছে নেওয়ার জন্য বিভিন্ন ধরনের ফটো এডিটিং অ্যাপ রয়েছে। যাইহোক, আপনি যদি iPhone এর জন্য সেরা ফটো এডিটিং অ্যাপ খুঁজছেন, তাহলে VSCO, Snapseed, এবং Adobe Lightroom এর মত ফিল্টার এবং বৈশিষ্ট্য আছে এমন একটি ব্যবহার করার কথা বিবেচনা করুন।

 

প্রশ্ন. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটিং অ্যাপ কোনটি?

উত্তর: অ্যান্ড্রয়েডের জন্য অনেকগুলি অ্যাপ রয়েছে এবং তাদের প্রত্যেকটির নিজস্ব অনন্য বৈশিষ্ট্য রয়েছে। তাই শুধুমাত্র একটি বেছে নেওয়া কঠিন। আপনার বেছে নেওয়া ফটো এডিটিং অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করাও গুরুত্বপূর্ণ।

 

 

শেষকথাঃ

আপনি যদি সেরা ফটো এডিটিং অ্যাপ খুঁজে থাকেন তাহলে আশাকরি এতক্ষনে আপনার তথ্যটি পেয়ে গেছেন। এ নিবন্ধে আমরা 10 এর বেশি ফটো এডিটিং অ্যাপের একটি তালিকা সংকলন করেছি যা আপনাকে আপনার ফটোগুলিকে কয়েক মিনিটের মধ্যে পেশাদার এবং সুন্দর করতে সাহায্য করবে৷ আপনার প্রিয় অ্যাপ কোনটি তা অবশ্যই কমেন্ট বক্সের লিখে জানাবেন। 

 


*

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

ads

ads