অ্যাডসেন্স অ্যাকাউন্ট সাসপেন্ড এড়ানোর উপায়-2022

how-to-save-google-adsense-from-being-suspended


গুগল অ্যাডসেন্স হল গুগলের অনলাইন অর্থ উপার্জনের প্ল্যাটফর্ম। এর মাধ্যমে ঘরে বসেই আয় করা যায়। এই উপার্জন প্রক্রিয়ার জন্য আপনার একটি ওয়েবসাইট বা একটি YouTube চ্যানেল প্রয়োজন। তবে দেখা যায়, কিছু এডসেন্স অ্যাকাউন্ট কিছু দিনের জন্য স্থায়ীভাবে বন্ধ বা সাময়িকভাবে নিষ্ক্রিয় করা হচ্ছে।


এই নিবন্ধে আমি আলোচনা করব কেন Google AdSense অ্যাকাউন্ট স্থগিত বা নিষ্ক্রিয় করা হয়। আপনি যদি কিছু বিধিনিষেধ মেনে চলেন, তাহলে আপনি আপনার “Google Adsense Account” আজীবনের জন্য নিষ্ক্রিয়/সাসপেন্ড হওয়া থেকে বাঁচাতে পারবেন। কিভাবে আপনার AdSense অ্যাকাউন্টকে সাসপেন্ড বা অক্ষম করা থেকে রক্ষা করবেন জানতে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।


AdSense সাসপেন্ড হওয়ার 5টি কারণ।

গুগল অ্যাডসেন্স হল অনলাইনে অর্থ উপার্জনের জন্য গুগলের অন্যতম পরিষেবা। গুগল অ্যাডসেন্স হল আপনার অর্থ উপার্জনের সবচেয়ে জনপ্রিয় উপায়। ওয়েবসাইট গুগল অ্যাডসেন্স থেকে অনুমোদন পাওয়ার পরে কেউ চায় না তাদের অ্যাডসেন্স অ্যাকাউন্টটি সাসপেন্ড হোক। তবে অ্যাডসেন্স টিম সর্বদা তাদের ওয়েবসাইট পর্যবেক্ষনে রাখে। আপনার ওয়েবসাইটের সকল ক্লিক এবং ইমপ্রেশনগুলি আসল না নকল। তাই আসুন দেখে নেওয়া যাক অ্যাডসেন্স কি কি কারণে আপনার অ্যাকাউন্টটি স্থগিত করে দিতে পারে। 






প্রথম বা প্রধান কারণ

অ্যাডসেন্স অ্যাকাউন্ট সাসপেন্ড করার প্রধান কারণ কী?

অ্যাডসেন্স অ্যাকাউন্ট সাসপেন্ড করার প্রধান কারণ হল অবৈধ ক্লিক পড়া। আপনার সাইটে প্রদর্শিত বিজ্ঞাপনে অতিরিক্ত ক্লিক পড়লে অ্যাডসেন্স অ্যাকাউন্টে সমস্যা তৈরি হবে। আপনার নিজের বিজ্ঞাপনে নিজে ক্লিক করা যাবে না। কিছু লোক এটি অজান্তে করে এবং কিছু লোক এটি সম্পর্কে জানে তবুও তারা এটি করে আয় বাড়াতে চায়। যখন Google তাদের অবৈধ ক্লিকের বিষয়টি বুঝতে পারে তখন অ্যাকাউন্ট স্থগিত করে দেয়।

দ্বিতীয় কারণ

অ্যাডসেন্স অ্যাকাউন্ট স্থগিত করার আরেকটি অন্যতম কারণ হল কপিরাইট উপাদান। এটি আপনার অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার সবচেয়ে সাধারণ কারণ।

কারণ আপনি যদি অন্য ওয়েবসাইট থেকে আর্টিকেল পোস্ট বা ছবি কপি করে আপনার ওয়েবসাইটে প্রকাশ করেন তাহলে তা গুগল নীতির পরিপন্থী।

যদি তারা এটি লক্ষ্য করেন, তাহলে তারা আপনার ওয়েবসাইটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গুগলের কাছে আবেদন করতে পারে এবং Google তার গাইডলাইন অমান্য করার জন্য আপনার অ্যাকাউন্ট স্থগিত করে দিতে পারে।



ইন্টারনেট ব্যাংকিং কী? এর সুবিধা এবং অসুবিধা


তৃতীয় কারণ

আপনার ওয়েবসাইটে কি নকল ট্র্যাফিক আসছে? আপনি যদি আপনার ওয়েবসাইটের জন্য কারো কাছ থেকে ট্রাফিক কেনেন বা তৃতীয় পক্ষের ওয়েবসাইট/ট্রাফিক এক্সচেঞ্জ ওয়েবসাইটের মাধ্যমে আপনার ওয়েবসাইটে ট্রাফিক পাঠান, তাহলে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট স্থগিত হতে পারে। কারণ এই প্রক্রিয়াটি "AdSense Landing Page Quality Guidelines" এর বিরুদ্ধে।


Google Adsense CPC এবং CTR বাড়ানোর টিপস

চতুর্থ কারণ

গুগল অ্যাডসেন্স বিশ্বের সব ভাষা সমর্থন করে না। অ্যাডসেন্স বিশ্বের মাত্র 45টি ভাষায় সমর্থিত। এর মধ্যে ভারতে শুধুমাত্র হিন্দি, বাংলা, তামিল, তেলেগু ও উর্দু এই পাঁচটি ভাষা গুগল অ্যাডসেন্সে পাওয়া যায়।

যদি আপনার পোস্টের ভাষা “Google Adsense Support Language”-এর সাথে মেলে না, তাহলে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট সাসপেন্ড হতে পারে।

পঞ্চম কারণ

এছাড়াও, আপনার ওয়েবসাইটের নিবন্ধ বা পোস্টে কোনো খারাপ বিষয়বস্তু (যৌন বিষয়বস্তু | প্রাপ্তবয়স্ক-নগ্ন সামগ্রী | ক্ষতিকারক- বিপজ্জনক সামগ্রী | সফ্টওয়্যার হ্যাকিং সম্পর্কিত সামগ্রী | জুয়া | মাদক সম্পর্কিত সামগ্রী | অস্ত্র-গোলাবারুদ সামগ্রী | সন্ত্রাস সম্পর্কিত সামগ্রী) থাকলে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যান হয়ে যেতে পারে। এর পরে আপনার ওয়েবসাইটটি কালো তালিকায় যেতে পারে; কারণ আপনি AdSense’s Community Guidelines ভঙ্গ করছেন।

তো এই ছিল অ্যাডসেন্সের কিছু কারণ যার কারণে আপনার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়ে যাচ্ছে এখন দেখা যাক কিভাবে আপনি আপনার অ্যাকাউন্ট থেকে সাসপেন্ড করা বন্ধ করতে পারেন।


কিভাবে অ্যাডসেন্স অ্যাকাউন্ট সাসপেনশন এড়াবেন?


আপনার ওয়েবসাইটে খারাপ ট্র্যাফিক পাঠাচ্ছে এমন উৎসগুলি সনাক্ত করুন। বিভিন্ন উৎস থেকে আসা ট্র্যাফিক বোঝার জন্য ডেটা প্রদর্শন করুন এবং আপনি কী পদক্ষেপ নিচ্ছেন তা নিশ্চিত করতে আপনার সার্চ কনসোল চেক করতে থাকুন৷ 

অ্যাডসেন্স প্রোগ্রামের নীতিগুলি মেনে চলুন ।

অবিশ্বস্ত বা নিম্ন মানের পক্ষের সাথে অংশীদারিত্ব এড়িয়ে চলুন। আপনার ওয়েবসাইটে ট্রাফিক বাড়াতে পারে এমন অনেক পরিষেবা ইন্টারনেটে পাওয়া যায়। কিন্তু এই পরিষেবাগুলির মধ্যে কিছু পরিষেবা প্রদানকারী কৃত্রিম ট্র্যাফিক পাঠায় এবং ব্যবহারকারী হিসেবে ক্লিক বট ব্যবহার করে সাইটগুলি ভিজিট করে দেয়৷ যা Google নীতির বিরুদ্ধ। তাই আপনার অ্যাকাউন্ট স্থগিত হওয়া প্রতিরোধ করার জন্য আপনাকে অবিশ্বস্ত পরিষেবাগুলির সাথে কাজ করা থেকে বিরত থাকতে হবে।


আপনার বিজ্ঞাপনে ক্লিক করবেন না। 

যদিও আপনি বিজ্ঞাপনগুলিতে আগ্রহী কিন্তু Google নীতি অনুসারে আপনি আপনার নিজের বিজ্ঞাপনগুলিতে ক্লিক করার অনুমতি পাবেন না।

আপনি যদি আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করেন এবং তা যদি একাধিকবার Google-এ প্রদর্শিত হয় যে আপনি আপনার নিজের বিজ্ঞাপন থেকে আয় বাড়াতে ক্লিক করছেন তাহলে আপনার অ্যাকাউন্ট স্থগিত হতে পারে।

আপনার ওয়েবসাইট প্রসারিত করতে আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করা এড়াতে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করতে পারেন। তাই এই ছিল কিছু টিপস যার মাধ্যমে আপনি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়া থেকে নিরাপদ রাখতে পারেন।



*

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

ads

ads