দেশের বাজারে উন্মোচন করা হল Redmi 10

 

image source: mi official site

দেশের বাজারে আবারও সরব হল শাওমি বাংলাদেশ। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী দীর্ঘ বিরতির পর 11 অক্টোবর - 2021 তারিখে বাংলাদেশের বাজারের জন্য উন্মোচন করা হয় Redmi 10 ফোনটি। এর মাস দুয়েক পূর্বে কিন্তু Redmi 9 ফোনের সাকেসেসর হিসেবে Redmi 10 গ্লোবালি উন্মোচন করা হয়। এবং এর কিছুদিন পর প্রায় একই স্পেফিসিকেশন এর এ ফোনটি কিন্তু ভিন্ন নামে অর্থাৎ Redmi 10 Prime নামে ইন্ডিয়ান মার্কেটে উন্মোচন করা হয়। এদেশের মার্কেটে শাওমির Redmi 10 এর এনাউন্সের ক্ষেত্রে গ্লোবাল ভার্সনটিই আমরা এইবার প্রথম পেলাম। এর পূর্বে সাধারণত ইন্ডিয়ান ভ্যারিয়েন্টই এনাউন্স করা হতো। 6.5 ইঞ্চি ডিসপ্লের এই ডিভাইসে 4GB RAM ও 64GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকছে। 50MP প্রাইমারী ক্যামেরা সেন্সের, সাথে 8MP আল্ট্রাওয়াইড সেন্সর এবং 2MP এর দুটি সেন্সর যাদের একটি হচ্ছে ডেপথ অন্যদি ম্যাক্রো ফটোগ্রাফিতে ব্যবহার করা যাবে। এছাড়াও রয়েছে অত্যন্ত শক্তিশালী 5000mAh ব্যাটারি, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।



Redmi 10: বাংলাদেশে এর দাম (Redmi 10 Price in BD - official/non-official)


image source: mi official site


সাধারণত Redmi সিরিজের ফোনগুলো সরাসরি বাজেট ক্রেতাদেরকে টার্গেট করে বানানো হয়। কারন মিড বাজেটের জন্য Redmi Note সিরিজ বাংলাদেশের বাজারে বেশ জনপ্রিয়। কিন্তু Redmi 10 এর বৈশিষ্ট্যতে শাওমি যথেষ্ট আপগ্রেড নিয়ে এসেছে। যার কারণে এই ফোনের দামও বাংলাদেশের বাজারের বাজেট রেঞ্জকে ক্রস করেছে। যার ফলে 4GB+64GB ভ্যারিয়েন্টের জন্য  অফিশিয়াল মূল্য ধরা হয়েছে 18,999 টাকা এবং অন্যদিকে  6GB+128GB ভ্যারিয়েন্টের মূল্য 20,999 টাকা। Carbon Gray, Pebble White & Sea Blue এই তিনটি কালারে পাওয়া যাচ্ছে এ ফোনটি। 



Redmi 10:স্পেসিফিকেশনস, ফিচার্স - (Redmi 10:Specifications, Features)




Redmi 10 ফোনে একটি 6.5 ইঞ্চির IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, যার পিক্সেল রেজোলিউশন FHD+ 1080 x 2400 পিক্সেলস। এছাড়াও এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও 83.5%, অ্যাসপেক্ট রেশিও 20:9 এবং রিফ্রেশ রেট 90Hz। শাওমির এই নতুন হ্যান্ডসেটের স্ক্রিন 405 nits ব্রাইটনেস দিতে সক্ষম। এছাড়া ডিসপ্লে এর এলসিডি প্যানেলটিতে এডাপ্টিভ রিফ্রেশ রেইট সাপোর্ট থাকার কারনে প্রয়োজনানুসারে এটি 45Hz,60Hz এ উঠতে নামতে পারবে।


image source: mi official site

ডিসপ্লে প্রোটেকশনের জন্য ফন্ট্রে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস 3, তাছাড়া ফোনটির বাদ বাকি সব দিকে অর্থাৎ সাইড এবং ব্যাকপ্যানেল প্লাস্টিকের। সিকিউরিটির জন্য এ ফোনে দেয়া হয়েছে সাইড ফিংগার প্রিন্ট সেন্সর। যা কিনা ২০২১ সালের শেষে এসে অনেকটা মোবাইল ইন্ডাস্ট্রির স্ট্যান্ডার্ড হয়ে গিয়েছে।



পারফরম্যান্সের জন্য এই Redmi 10 ফোনে রয়েছে একটি MediaTek এর Helio G88 চিপসেট। এই চিপসেটের নাম নতুন শোনালেও বাস্তবে একটি একটি রিফ্রেশড প্রসেসর। বহুল জনপ্রিয় Helio G88 এর রিফ্রেশড ভার্সন এটি।


image source: mi official site


ক্যামেরা সেগমেন্টেও রয়েছে বড় চমক। যার প্রাইমারি ক্যামেরা সেন্সর 50MP এবং অ্যাপার্চার f/1.8। এর সাথে থাকবে একটি LED ফ্ল্যাশ, 8MP এর একটি আল্ট্রাওয়াইড সেন্সর ও 2MP এর দুটি সেন্সর যাদের একটি হচ্ছে ডেপথ অন্যদি ম্যাক্রো ফটোগ্রাফিতে ব্যবহার করা যাবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দেয়া হয়েছে 8MP এর একটি ফ্রন্ট ফেসিং ক্যামেরা। কানেক্টিভিটির দিক থেকে ফোনটি ডুয়াল SIM, 4G LTE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, Bluetooth 4.2, GPS/ GLONASS/GALILEO/Beidou, একটি 3.5mm হেডফোন জ্যাক, FM Radio এবং Type-C USB পোর্ট সাপোর্ট করে।


image source: mi official site

গ্লোবাল ভ্যারিয়েন্ট হওয়াতে অত্যন্ত শক্তিশালী একটি 5000mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে এ ফোনটিতে, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া ফোনটিতে রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার, আইআর ব্লাস্টার এবং ডেডিকেটেড ডুয়েল সিম স্লট ও মাইক্রোএসডি স্লট। আউট অফ দ্য বক্স এতে, এন্ড্রয়েড ১১ বেইসড MIUI 12.5 থাকবে। ফোনটির ওজন মাত্র 181 গ্রাম এবং পরিমাপ 161.9 x 75.5 x 8.9 mm।







*

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

ads

ads