ডিটিএইচ কি, আকাশ ডিটিএইচ এর সকল তথ্য ও আপডেট

 



ডিটিএইচ টেকনোলজি কি?


DTH or Direct To Home হল একধরনের স্যাটেলাইট ভিত্তিক টেলিভিশন সেবা। সহজ ভাষায় তারবিহীন ডিশ লাইন সংযোগ। যেখানে স্যাটেলাইট থেকে ডিজিটাল সিগনাল সরাসরি ব্যবহারকারীর ডিশ এন্টেনাতে প্রেরিত হয় এবং একটি সেট আপ বক্সের মাধ্যমে প্রক্রিয়া হয়ে তা ব্যবহারকারীর টেলিভিশনের পর্দায় প্রদর্শিত হয়।  DTH টেকনোলজি সর্বোৎকৃষ্ট মানের ছবি ও শব্দ সরবরাহ করে।


থিওরিটিক্যাল সংজ্ঞা থেকে সহজ ভাষায় বললে যা বুঝায় তা হলঃ


কেব্‌ল লাইনের সংযোগ ছাড়াই স্যাটেলাইট টিভি দেখার উন্নত টেকনোলজি হচ্ছে ডিটিএইচ। সরাসরি স্যাটেলাইট থেকে সিগন্যাল গ্রহণের মাধ্যমে বিভিন্ন স্যাটেলাইট চ্যানেল দেখা যাবে ঘরের টিভিতে।


সাধারণত আমরা কেবল লাইনের মাধ্যমে টিভিসেবা নিয়ে থাকি। এইখানে কেবল লাইন অপারেটররা হচ্ছে মধ্যস্বত্বভোগী বা অপারেটর।কারন তাঁরা ব্রডকাস্ট স্ট্যাশন থেকে প্রেরিত সিগনাল স্যাটেলাইট ট্রান্সপন্ডার থেকে রিসিভ করে তাদের নিজেদের স্টেশনে এবং পরবর্তীতে সেই সিগনাল তাঁদের গ্রাহকদের ঘরে কেবলের মাধ্যমে পৌঁছায় দেয়।


DTH Technology তে এই মধ্যস্বত্বভোগী বা  কেবল লাইন অপারেটরদের প্রয়োজন হয় না। ব্রডকাস্ট স্টেশন থেকে প্রেরিত সিগন্যাল স্যাটেলাইট হয়ে সরাসরি আপনার বাসায় থাকা ছোট ডিশ এন্টেনায় চলে আসবে। সেট আপ বক্সে তা প্রসেস হয়ে আপনার টিভি’র পর্দায় প্রদর্শিত হবে।


ডিটিএইচ টেকনোলজি যেভাবে কাজ করে

বিভিন্ন প্রোগ্রাম চ্যানেল যেমনঃDiscovery, National Geographic, Sony ইত্যাদি চ্যানেল  ডিশ এন্টেনার মাধ্যমে তাঁদের লাইভ ব্রডকাস্ট ডিজিটাল সিগন্যাল আকারে স্যাটেলাইটে প্রেরন করে।



DTH প্রোভাইডাররা চ্যানেলগুলোর কাছ থেকে প্রচার স্বত্ব কিনে নিয়ে বিভিন্ন কৃত্রিম উপগ্রহ থেকে তাদের সিগন্যাল সরাসরি ডাউনলিংক করেন। তারপর নিজেদের আর্থ স্টেশনে স্থাপিত ডিশ অ্যানটেনা দিয়ে টিভি চ্যানেলগুলোর সিগন্যাল একত্র করে আবার স্যাটেলাইটে প্রেরন করেন। ওই সিগন্যাল গ্রাহক পর্যায়ে থাকা ছোট আকারের এন্টেনা হয়ে টিভির সঙ্গে যুক্ত সেট আপ বক্সে যায়। এভাবেই DTH প্রোভাইডারদের সাবস্ক্রাইবাররা তারহীন প্রযুক্তিতে স্যাটেলাইট টিভি চ্যানেল তাঁদের টিভি পর্দায় দেখতে পারে।


DTH সেবা নিতে যা প্রয়োজনঃ

১। ডিশ এন্টেনা যেটা প্রায় ৬০-৯০ সেন্টিমিটারের

২। সেটাপ-বক্স।

৩। রিমোট।


এ তিনটি জিনিস DTH প্রোভাইডার সরবরাহ করে থাকে।



ডিটিএইচ টেকনোলজি এর সুবিধাঃ

১। ডাইরেক্ট টু হোম হওয়ায় রিমোট এরিয়ায় সহজে সার্ভিস পাওয়া যায়।

২। কোয়ালিটি (ভিডিও ও অডিও) উভয়ে কেবল ‍টিভি থেকে অনেক উন্নত।

৩। HD সুবিধা পাওয়া যাবে।

৪। কেবল টিভি থেকে অনেক বেশি চ্যানেল প্রোভাইড করে।

৫। তারবিহিন সেবা হওয়ায় কেবল কাটা/ছেঁড়ার বিড়ম্বনায় পড়তে হবে না।


ডিটিএইচ টেকনোলজি এর অসুবিধাঃ

১। ভারি বৃষ্টিপাতে সেবা কিছুটা বিঘ্নিত হতে পারে।

২। কেবল টিভি থেকে এক্সপেন্সিভ।



আকাশ DTH কি


আকাশ DTH বাংলাদেশের প্রথম ডাইরেক্ট টু হোম বা DTH, যা সাধারণ ডিশ লাইনের পরিবর্তে আপনি ডিশ লাইনের সুবিধা উপভোগ করতে পারবেন। তাই এ ডিশ লাইনের ঝামেলা থেকে মুক্তি দিতে বেক্সিমকো কোম্পানি বাংলাদেশের মানুষের জন্য নিয়ে এসেছে আকাশ DTH।




আকাশ DTH আমাদের ব্যবহৃত সাধারণ ডিশ লাইন থেকে সম্পূর্ণ আলাদা। যা আমরা  DTH টেকনোলজিতে আলোচনা করেছি। অর্থাৎ আমরা সাধারনত ডিশ লাইনের সংযোগ একটি দূরবর্তী ডিশ অফিস থেকে নিয়ে থাকি। যেখানে তারের মাধ্যমে সংযোগ দূরে থাকায় সহজেই তার ছেড়া সহ নানা ঝামেলা হয় এবং এতে করে ডিশ এর চ্যানেল ও সাউন্ড এর মান কমে যায়। তাছাড়া নানা সমস্যা তো লেগেই থাকে। কিন্তু আকাশ DTH আপনার নিজের বাসা বাড়িতেই থাকার ফলে এই সমস্যা গুলো হয় না। অর্থাৎ আকাশ ডিটিএইচ এর সংযোগ আপনার বাসা বাড়িতেই একটি ছাতার মাধ্যমে অল্প একটু লাইন টেনে টিভিতে আকাশের সেট আপ বক্সের সাহায্যে কানেক্ট হয়, এতে তার ছেড়া বা ঝড় বৃষ্টিতে ভয়ের কিছু থাকে না।


আকাশ ডিটিএইচ এর সুবিধা এটি হচ্ছে আধুনিক প্রজন্মের স্যাটেলাইট টিভি দেখার উন্নত প্রযুক্তি। যা পূর্বেকার সময়ের তার ভিত্তিক সাধারণ ডিস লাইনের উন্নত বিকল্প পদ্ধতি। যদিও এখনও আমাদের দেশের অধিকাংশ জায়গাতে ব্যবহার হচ্ছে। স্যাটেলাইট প্রযুক্তি হওয়ায় আকাশ ডিটিএইচ এর মাধ্যমে কোন ঝামেলা ছাড়াই নিরবিচ্ছিন্নভাবে টিভি দেখা যায়।

আধুনিক প্রযুক্তির সাথে তাল মিলানোর জন্য অধিকাংশ টিভি চ্যানেলই এইচডি কোয়ালিটির ভিডিও সম্প্রচার শুরু করছে। কিন্তু সাধারণ ডিস লাইনে এইচডি ভিডিও দেখা সম্ভব নয়। এই সমস্যাটির চমৎকার সমাধান নিয়ে আসে এ ডিটিএইচ প্রযুক্তি। বাংলাদেশের প্রথম ডিটিএইচ সার্ভিস আকাশ ডিটিএইচ এর সুবিধাগুলো আলোচনা করা হলো:

=> যে কোন সাইজের স্ক্রিনের টিভিতে হাই কোয়ালিটির ভিডিও ও অডিও উপভোগ করতে পারবেন।

=> 24 ঘন্টা এবং সপ্তাহের 7 দিন কল সেন্টারের মাধ্যমে কাস্টমার সাপোর্ট এর নিশ্চয়তা।

=> সাবস্ক্রাইব করা চ্যানেলগুলোর অগ্রিম সাত দিনের প্রোগ্রাম এর সিডিউল থাকার ফলে আপনার প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট প্রোগ্রামগুলো অনুসরণ করতে পারবেন।

=> কিছু কিছু প্রোগ্রাম প্যাকেজ আছে যেগুলোতে কোন অনুষ্ঠান মিস হয়ে গেলে তা পুনরায় দেখার সুযোগ আছে।

=> প্রিয় চ্যানেলগুলো তালিকাভুক্ত করার সুবিধা।

=> প্যারেন্টাল কন্ট্রোল সুবিধা। ফলে আপনি বাচ্চাদের জন্য প্রয়োজন অনুযায়ী যে কোন চ্যানেল হাইড রাখতে পারবেন।



আকাশ ডিটিএইচ এর মূল্য কত?

আকাশ এর ফুল সেটাপ এর বর্তমান মূল্য ৩৯৯৯ টাকা মাত্র। সাথে ৫ দিনের ফ্রী সাবস্ক্রিপশন পাবেন অর্থাৎ ৫দিন ফ্রী দেখতে পাবেন। এছাড়া ইন্সটলেশন একদম ফ্রী! এছাড়া ফুল সেটাপ এ যা যা পাবেন তা নিম্নরূপঃ


  • সেটআপ বক্স একটি।
  • রিমোট কন্ট্রোল ইউনিট।
  • HDMI ক্যাবল একটি।
  • এক্সেসরিজসহ একটি ডিস
  • সিঙ্গেল পোর্ট এলএনবি একটি।
  • ২টি কানেক্টর
  • তার ১০ মিটার বা কম বেশি পাবেন। অতিরিক্ত ক্যাবল এর জন্য এক্সট্রা মিটার এ ৩০টাকা দিতে হবে।
  • ৫ দিন ফ্রী সাবস্ক্রিপশন
  • ১ বছরের ওয়ারেন্টি

আকাশ ডিটিএইচ সংযোগ নেওয়ার পর আপনাকে একটি নির্দিষ্ট পরিমানে বিল পরিশোধ করতে হবে। যা তারা বিভিন্ন গ্রাহকের সুবিধার্থে বিভিন্ন প্যাকেজ আকারে দিয়ে দিয়েছে। সে সকল প্যাকেজ থেকে আপনি যে প্যাকেজটির সুবিধা গ্রহন করবেন আপনাকে সেই পরিমান বিল মাসিক ভিত্তিতে প্রদান করতে হবে।


যেমন: আপনি যদি স্ট্যান্ডার্ড প্যাকেজটি নিয়ে থাকেন তাহলে আপনাকে ৩৯৯ টাকা মাসিক বিল দিতে হবে। আবার আপনি যদি লাইট প্যাকেজ নিয়ে থাকেন তাহলে আপনাকে ২৪৯ টাকা মাসিক বিল দিতে হবে। এছাড়া লাইট প্লাস প্যাকেজ নিয়ে থাকলে আপনাকে ৩০০ টাকা মাসিক বিল দিতে হবে। আপনি মোবাইল ব্যাংকিং যেমন বিকাশ, রকেট, নগদ ইত্যাদি দিয়ে খুব সহজে মাসিক বিল প্রদান করতে পারবেন।


আকাশ DTH সংযোগ নিতে যে সমস্ত ডকুমেন্ট লাগবেঃ

1. পাসপোর্ট সাইজ ছবি - ১ কপি

2. জাতীয় পরিচয় পত্র অথবা পাসপোর্ট এর ফটোকপি

আকাশ ডিটিএইচ এর দাম অনেক সময় উঠানামা করে। এছাড়া তাদের বিভিন্ন সময়ে বিভিন্ন অফারও থাকে। তাই কেনার আগে অবশ্যই তাদের ওয়েবসাইটটি চেক করে নিবেন।

www.akashdth.com


আকাশ ডিস বা Akash DTH এর মাসিক বিল আকাশ ডিস বা আকাশ ডিটিএইচ কেনা এবং সবকিছু সেটআপ করার পর যে কাজটি করতে হবে তা হচ্ছে নিজের পছন্দ অনুযায়ী একটি প্যাকেজ নির্বাচন করা। কারণ এই প্যাকেজের উপর নির্ভর করবে আপনার আকাশ ডিস বিল ও সাবস্ক্রাইব চ্যানেলের সংখ্যা। আপনি সিলেকশন করা প্যাকেজের উপর তারা বিল ও চ্যানেল নির্ধারণ করে দিবে। আকাশ ডিটিএইচ এর বর্তমান প্যাকেজ সমূহ হলোঃ আকাশ লাইটঃ এই প্যাকেজে ২০ টি এইচডি চ্যানেল সহ দেশি বিদেশি সর্বমোট ৭০ টি চ্যানেল পাওয়া যাবে। এর জন্য প্রতি মাসে বিল দিতে হবে ২৪৯ টাকা।

আকাশ লাইট প্লাসঃ এই প্যাকেজে ২৬ টি এইচডি চ্যানেল সহ দেশি বিদেশি সর্বমোট ৯০ টি চ্যানেল পাওয়া যাবে। এর জন্য প্রতি মাসে বিল দিতে হবে ৩০০ টাকা।

আকাশ স্ট্যান্ডার্ডঃ এই প্যাকেজে ৪০ টির অধিক এইচডি চ্যানেল সহ দেশি বিদেশি সর্বমোট ১২০ টি চ্যানেল পাওয়া যাবে। এর জন্য প্রতি মাসে বিল দিতে হবে ৩৯৯ টাকা।


কিভাবে আকাশ DTH সংযোগ নিবেন?

আপনি যদি আকাশ DTH সংযোগ নিতে চান তাহলে আপনি 5টি উপায়ে আকাশ DTH এর সংযোগ নিতে পারেন।

  • ওয়েবসাইটের মাধ্যমে
  • ডিলারের মাধ্যমে
  • কোন দোকান থেকে
  • অনলাইন শপ এর মাধ্যমে
  • EMI এর মাধ্যমে

ওয়েবসাইটের মাধ্যমে

আকাশের অফিসিয়াল ওয়েবসাইট www.akashdth.com এ গিয়ে সরাসরি অর্ডার করতে পারেন। এক্ষেত্রে আপনাকে তাঁদের অনুমোদনকৃত অনলাইন পেমেন্ট গুলো অনুসরন করে পেমেন্ট সম্পন্ন করতে হবে। আপনি বাংলাদেশের প্রচলিত যেকোনো মোবাইল ব্যাংকিং যেমন বিকাশ, রকেট, নগদ ইত্যাদি দিয়ে খুব সহজে প্রেমেন্ট করতে পারবেন। নির্দিষ্ট পেমেন্ট সম্পন্ন করার পর আপনি তাদের এ সংযোগ পেয়ে যাবেন।


ডিলারের মাধ্যমে

যদি আপনার এলাকার ডিলার কে তা জানা না থাকে তাহলে আপনি আকাশের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনার এলাকায় কোনো ডিলার আছে কিনা খোঁজ নিতে পারেন। অথবা যদি আগে থেকে জেনে থাকেন তাহলে আপনার এলাকার আকাশ ডিটিএইচ এর ডিলার এর সাথে যোগাযোগ করে সংযোগ নিতে পারেন। ডিলাররা মাঝেমধ্যে অফিসিয়াল দাম এর চেয়ে কম/বেশী দামে বিক্রি করে থাকে। তাই নিজ দায়িত্বে যাচাই করে নিবেন।


কোন দোকান থেকে

এছাড়া আপনার আশেপাশের এলাকাতে অনেক দোকান পাবেন যারা আকাশ ডিটিএইচ সংযোগ বিক্রি করে থাকে। তাদের সাথে যোগাযোগ করেও আপনি এ সংযোগ নিতে পারেন। 


অনলাইন শপ এর মাধ্যমে

বিভিন্ন সময়ে অনলাইন শপ গুলো বিভিন্ন অফারে দিয়ে থাকে অর্থাৎ কম দামে দিয়ে থাকে সেখান থেকেও নিতে পারেন। তবে তা নিজ দায়িত্বে বুঝে সিদ্ধান্ত নিবেন। 


EMI এর মাধ্যমে

এছাড়াও আপনি চাইলে EMI এর মাধ্যমে আকাশ এর সংযোগ নিতে পারেন। আকাশ তার গ্রাহকদের কথা চিন্তা করে EMI এর মাধ্যমে আকাশ এর সংযোগ দেওয়া চালু করেছে। আপনার যদি নিচের ব্যাংক গুলোর ক্রেডিট কার্ড থাকে তাহলে আপনি ৬ মাস বা ১ বছরের সহজ কিস্তিতে আকাশ ডিটিএইচ নিতে পারবেন।


ব্যাংক সমূহঃ Dutch Bangla Bank (DBBL), BRAC Bank, The City Bank, Eastern Bank (EBL), Mutual Trust Bank (MTBL), National Credit & Commerce (NCC), Southeast Bank, Dhaka Bank, Bank Asia, Standard Bank, NRB Bank, Meghna Bank, Midland Bank, Jamuna Bank, South Bangla Agriculture & Commerce (SBAC) ।


সাধারনত পণ্য হাতে পাওয়ার ৩ কর্ম দিবসের মধ্যে আকাশ আপনার সেটাপ সম্পন্ন করে থাকে। এছাড়া ডিলার বা দোকান থেকে নিলে তারা সাথে সাথেই সেটাপ করে দিয়ে থাকে। বিদ্রঃ সেটাপ একদম ফ্রী!


আকাশ DTH এর এক্সট্রা কিছু ফিচারঃ

  • প্রোগ্রাম গাইড।
  • ফেভারিট চ্যানেল লিস্টলিং।
  • প্রোগ্রাম রিমাইন্ডার।
  • প্যারেন্টাল কন্ট্রোল।
  • পার্সোনাল ভিডিও রেকর্ডিং।

আকাশ ডিটিএইচ চ্যানেল লিস্ট

আকাশ ডিটিএইচ এর মাধ্যমে আপনি ঘরে বসে প্রায় ১২০ টি চ্যানেল এবং ৪০ টির বেশি এইচডি চ্যানেল দেখতে পারবেন। আপনাদের সুবিধার জন্য আকাশ ডিটিএইচ এর চ্যানেলে লিস্ট উপস্থাপন করা হলো:


আকাশ (Akash).

বিটিভি (BTV).

বিটিভি ওয়াল্ড (BTV World).

বিটিভি সংসদ (BTV Songsod).

বিটিভি চট্টগ্রাম (BTV Chottogram).

ইন্ডিপেন্ডেন্ট টিভি (Independent TV).

এটিএন বাংলা (ATN Bangla).

চ্যানেল আই এইচডি (Channel I HD).

একুশে টিভি (Ekushey TV).

এনটিভি (NTV).

আরটিভি (RTV).

বাংলা ভিষণ (Bangla Vision).

বৈশাখী টিভি (Boiskakhi TV).

দেশ টিভি (Desh TV).

মাই টিভি (My Tv).

এটিএন নিউজ (ATN News).

মোহনা টিভি (Mohna TV).

বিজয় টিভি (Bijoy Tv).

 সময় টিভি (Somoy Tv).

মাছরাঙা টিভি এইচডি (Masranga Tv HD).

চ্যানেল 9 এইচডি(Channel 9 HD).

চ্যানেল ২৪ (Channel 24).

গাজী টিভি এইচডি (GTv HD).

একাত্তর টিভি এইচডি (Ekattor HD).

এশিয়ান টিভি এইচডি (Asian TV HD).

একাত্তর টিভি এইচডি (Ekattor TV HD).

এস এ টিভি এইচডি (SA TV HD).

গান বাংলা টিভি এইচডি (Gaan Bangla TV HD).

যমুনা টিভি (Jamuna TV).

দীপ্ত টিভি এইচডি (Dipto TV).

বিবিসি নিউজ এইচডি (BBC News HD).

নিউজ ২৪ এইচডি (News 24 HD).

বাংলা টিভি এইচডি (Bangla TV HD).

নাগরিক টিভি এইচডি (Nagorik Tv).

দুরন্ত টিভি এইচডি (Duronto Tv HD).

আনন্দ টিভি (Anada Tv).

ষ্টার জলসা এইচডি (Star Jalsha HD).

জি বাংলা এইচডি (Z Bangla HD).

কালার বাংলা (Colour Bangla).

সনি ৮ (Sony 8).

রুপুসী বাংলা (Rupushi Bangla).

আকাশ ৮(Aksh 8).

ষ্টার প্লাস (Star Plus).

স্টার ভারত (Star Barat).

জি এইচডি (Z HD).

সনি (Sony).

সনি সাব (Sony SAB).

কালার্স (Colours).

কালার্স এইচডি (Colours HD).

জুম (Zoom).

এন্ড টিভি (& Tv).

ষ্টার ওয়াল্ড (Star World).

কমিডি সেন্ট্রাল (Comedy Central).

কালার্স ইনফিনিটি এইচডি (Colours Infinity HD).

কেবিএস ওয়াল্ড (KBS World).

এরিরাং (Arirang).

টিভি ৫ মন্ডি (Tv 5 MinDi).

সৌদি আরাবিয়া ১ (Saudi Arabia 1).

এরে ডিজিটাল (ARY Digital).

বিসিসি নিউজ (BBC NEWS).

সিএনএন (CNN).

আল জাজিরা এইচডি (Al Zazira HD).

ডিডব্লিও (HDW).

এনেচকে (NHK).

ভিওএ (VOA).

সিজিটিএন (CGTN).

রাশিয়া টুডে (Russia Today).

জিও নিউজ (Geo News).

ফ্রান্স ২৪(France 24).

জলসা মুভিজ (Jolsha Movies).

জি বাংলা সিনেমা (Z Bangla Cinema).

স্টার মুভিজ এইচডি (Star Moview HD).

এইচবিও (HBO).

ডব্লিউবি (WB).

সনি পিক্স এইচডি (Sony Pix HD).

স্টার গোল্ড (Star Gold).

জি সিনেমা এইচডি (Z Cinema HD).

জী একশন (Z Action).

জি বলিউড (Z Bollywood).

সনি ম্যাক্স (Sony Mix).

সিনেপ্লেক্স এইচডি (Cineplax HD).

আল কোরআন (Al Quran).

পোগো (PoGo).

কার্টুন নেটওয়ার্ক এইচডি (Cartoon Network HD).

হ্যাম মাসালা (Hum Masala).

ট্রাভেল এক্সপি এইচডি (Travel XP HD).

হিস্ট্রি টিভি এইচডি (History Tv HD).

টিএলসি এইচডি ওয়াল্ড (TLCI HD World).

এনিমেল প্ল্যানেট (Animel Planet).

ডিসকভারি টার্বো (Discovery Tarbo).

ডিসকভারি সাইন্স (Discoverey Science).

ডিসকভারি (Discovery).

ন্যাচারাল জিওগ্রাফি এক্স(Natural Geograohy) .

মিউজিক ফাটাফাটি (Music Fatafati).

মাস্তি (Masti).

মিউজিক ইন্ডিয়া (Music India).

সনি মিক্স (Sony Mix).

জি ইটিসি বলিউড (Z ETC Bollywood) .

 জিং (Zing).

নাইনেক্সাম (9 Exam).

এমটিভি বিশদ ইন্ডিয়া (MTV India).

এমটিভি ইন্ডিয়া (MTV India).

ধুম মিউজিক (Dhoom Tv).

বিফোরেও মিউজিক (B4U music).

সংগীত বাংলা (Songic Bangla).

ডিডি স্পোর্টস (DD Sports).


আকাশ সম্পর্কে বিস্তারিত জানতেঃ

নিচের দেয়া সোর্স গুলো ব্যাবহার করে খুব সহজে আকাশ সম্পর্কে জানতে পারবেন।


হেল্প লাইনঃ 16442 অথবা 09609999000

আকাশ এর ওয়েবসাইটঃ www.akashdth.com

ই-মেইলঃ support@akashdth.com 


1 মন্তব্যসমূহ

  1. He can at all times count on the professional help of assist staff. Here they perceive how important it's to introduce the most effective applied sciences promptly so that gamblers from everywhere in the the} world do not depend upon any factors. That is why the institution’s official website is designed so that it's handy 카지노 for the person to play on any device with Internet access. Then select no-zero roulette – a rare sort with lowered payouts for every spin.

    উত্তরমুছুন
একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন

ads

ads